Tuesday, June 18, 2024
HomeNewsরামু লম্বরীপাড়া দারুল কুরআন নূরানী একাডেমীতে মহান স্বাধীনতা দিবস পালন

রামু লম্বরীপাড়া দারুল কুরআন নূরানী একাডেমীতে মহান স্বাধীনতা দিবস পালন

২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেছে কক্সবাজারের রামু উপজেলার লম্বরীপাড়া দারুল কুরআন নূরানী একাডেমী

আয়োজিত কর্মসূচীর মধ্যে ছিলঃ তিলাওয়াতে কুরআন, জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা ও দু’আ মাহফিল।

উক্ত আলোচনা সভা ও দু’আ মাহফিলে সভাপতিত্ব করেন, একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক, তরুণ লেখক ও গবেষক, সংবাদকর্মী হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর।

সভাপতির বক্তব্যে তিনি মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের তাৎপর্য ও দেশপ্রেম বিষয়ে কেমলমতি শিক্ষার্থীদের উদ্দেশ্য শিশুতোষ আলোচনা করেন। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, একাডেমির শিক্ষক মাওলানা আব্দুল্লাহ হোসাইনী, মাওলানা হাফেজ রফিকুল ইসলাম, হাফেজ মিজানুর রহমান প্রমুখ। দু’আ মাহফিলে নিষ্পাপ শিশু ছাত্র-ছাত্রীদের নিয়ে স্বাধীনতা সংগ্রামের বীর শহীদানের রুহের মাগফিরাত ও দেশ-জাতির কল্যাণ কামনায় বিশেষ মুনাজাত করা হয়।

independentday1

উল্লেখ্য এই বছর করোনা মহামারির কারনে সব কিছু সীমিত আকারে খোলা থাকলেও মুজিব শত বর্ষ তথা জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশত বর্ষ পালিত হয়। তাছাড়া, স্বাধীনতার ৫০ বছর উপলক্ষ্যে পালিত হয় সুবর্ণ জয়ন্তি। জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষ্যে ২০২০ সালের ১৭ মার্চ থেকে নানা কর্মসূচির মাধ্যমে অত্যন্ত জাঁকজমকপূর্ণভাবে এই বর্ষ পূর্তি উদযাপিত হয়ে আসছে।

স্বাধীনতার এই সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে দেশে বিভিন্ন দেশের সরকারদের আগমন ঘটে। এর মধ্যে উল্ল্যেখযোগ্য ছিল ভুটানের সরকার প্রধান ডা. লুটে সেরিং এবং ভারতের সরকার প্রধান নরেন্দ্র মোদি। মুক্তিযুদ্ধের পর স্বাধীন দেশ হিসেবে স্বীকৃতি দেওয়া দেশ হিসেবে রাষ্ট্র প্রধানদের নিমন্ত্রণ করা হয় বলে জানিয়েছেন দেশের সরকার মহল।

স্বাধীনতা উদযাপনের সে ধারাবাহিকতায় দেশের সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হয় দোয়া মাহফিল ও আলোচনা সভা। সে হিসেবে ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেছে কক্সবাজারের রামু উপজেলার লম্বরীপাড়া দারুল কুরআন নূরানী একাডেমী।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!