মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২
Homeনোটিশকক্সবাজার জেলা প্রশাসক বরাবর যুবলীগ নেতার খোলা চিঠি

কক্সবাজার জেলা প্রশাসক বরাবর যুবলীগ নেতার খোলা চিঠি

কক্সবাজার জেলা প্রশাসক বরাবর খোলা চিঠি-

বরাবর
জেলা প্রশাসক মহোদয়, কক্সবাজার
বিষয়: মহেশখালী-কক্সবাজার নৌ-ঘাটে অনিয়ম, যাত্রী হয়রানি ও অব্যবস্থাপনা প্রতিরোধের আবেদন।

মহোদয়
যথাবিহিত সম্মানপূর্বক নিবেদন এই যে, মহেশখালী উপজেলার চারিদিকে নদীবেষ্টিত হওয়ায় জেলা সদরে যোগাযোগের ক্ষেত্রে নৌপথ ব্যবহারের বিকল্প নেই।

মহেশখালীর মোট জনসংখ্যা প্রায় ৪ লক্ষ। কোন না কোন কারণে মহেশখালীবাসীর জেলা সদরে যাতায়াত করতে হয়। হাসপাতাল, কোট-কাচারি, ভূমি অধিগ্রহণ ও অন্যান্য সেবা নিতে কক্সবাজার জেলা সদরে অন্তত দৈনিক ৪৫০০-৫০০০ হাজার মানুষ মহেশখালী-কক্সবাজার বা কক্সবাজার-মহেশখালী যাতায়াত করে থাকেন।

অধিকাংশেরই জরুরি প্রয়োজনে কক্সবাজারে যেতে হয়। মহেশখালী দেশের একমাত্র পাহাড়ী দ্বীপ হওয়ায় দেশি-বিদেশি পর্যটকও আগমন করেন। ফলে মহেশখালী নৌ-ঘাট থেকে সরকার লাখ লাখ টাকা রাজস্ব আদায় করে থাকে। কিন্তু ঘাটে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা না থাকায় প্রতিদিন দুর্ঘটনা ঘটতেই আছে।

নানান অনিয়ম, অব্যবস্থাপনা ও যাত্রী হয়রানির ফলে জানমালের নিরাপত্তা শঙ্কার মুখোমুখি হচ্ছে।
নদীর মাঝপথে ডুবে নিহত, জরাজীর্ণ ঘাট থেকে পড়ে নারী ও শিশু আহত, রোগীদের সেবা পেতে বিলম্ব, ঘাটে বুট থাকা সত্ত্বেও বুট না পাওয়া, অকারণে ভাড় বৃদ্ধিসহ নানাবিধ অনিয়ম, অব্যস্থাপনা, যাত্রীদের ওপর অমানবিক আচরণ নিত্য-নৈমত্তিক বিষয়ে পরিণত হয়েছে।

মহেশখালী-কক্সবাজার নৌ-ঘাট দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় পুরানো জরাজীর্ণ ঘাট হয়ে কক্সবাজারে পার হতে হচ্ছে। এতে বিদেশি পর্যটক যেমন হয়রানি ও দুর্ভোগের শিকার হচ্ছে, তেমনি স্থানীয়দের মধ্যে যারা রোগী, নারী-শিশু ও সাধারণ সেবাপ্রত্যাশীরা এবং দেশীয় পর্যটক একই হয়রানি ও দুর্ভোগের শিকার হচ্ছে। ফলে জনঅন্তুষ ও ক্ষোভ দিনদিন বেড়েই চলেছে।

এমতাবস্থায় মহেশখালী-কক্সবাজার নৌঘাট সংস্কার, যাত্রী হয়রানি বন্ধ, অকারণরে ভাড়া বৃদ্ধি বন্ধ, নারী ও শিশুদের নিরাপদ পারাপার, রোগী পারাপারে বিশেষ নিরাপত্তাসহ নানান অব্যবস্থাপনা, অনিয়ম দূর করে দ্বীপবাসীর কক্সবাজার যাতায়াত ও দেশি-বিদেশী পর্যটকদের নিরাপদ যাতায়াতের মাধ্যম গড়ে তোলার জন্য আপনার সুদৃষ্টি কামনা করি।

মহেশখালীবাসীর পক্ষে-
এম.দিদারুল ইসলাম।
সহ-সভাপতিঃ
বাংলাদেশ আওয়ামী যুবলীগ, শাপলাপুর ইউনিয়ন শাখা, মহেশখালী, কক্সবাজার।

এই ক্যাটাগরির অন্যান্য খবর

জনপ্রিয় খবর

error: Content is protected !!