Sunday, March 3, 2024
HomeNewsBangladeshইউএনও'র নিরাপত্তায় আবারও সশস্ত্র আনসার সদস্য বৃদ্ধি

ইউএনও’র নিরাপত্তায় আবারও সশস্ত্র আনসার সদস্য বৃদ্ধি

উপজেলা নির্বাহী অফিসারগণের সার্বক্ষণিক শারীরীক ও বাসভবনের নিরাপত্তা নিশ্চিতকরণে মোতায়েনকৃত প্রতি উপজেলায় মোট ১০ জন আনসার সাথে অতিরিক্ত ৫ জন সশস্ত্র আনসার সদস্য বৃদ্ধিকল্পে এক অফিস আদেশ জারি করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তর।  আবেদন করতে এই লিংকে ক্লিক করুন

বাহিনীর মহাপরিচালকের পক্ষে উপ-পরিচালক (কেপিআই) ফাতেমা-তুজ-জোহরা স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

আগে থেকে উপজেলা নির্বাহী অফিসার’র সার্বিক নিরাপত্তায় ১জন প্লাটুন কমান্ডার/সহকারী প্লাটুন কমান্ডার (পিসি/এপিসি) সহ ০৬ টি শর্ট গান ও ৬০ টি কার্তুজ নিয়ে নিয়োজিত ছিলেন। সাম্প্রতিক সময়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে দেশে এক অরাজকতা পরিস্থিতির সৃষ্টি হয়। দেশের বিভিন্ন উপজেলায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সহ থানা ও সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে হামলা সহ ভাংচুরের ঘটনা ঘটে। এমনকি গত ০৩ এপ্রিল হেফাজত নেতা মামুনুল হক ইস্যু নিয়ে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও থানায় ইটপাটকেল ছুঁড়েন হেফাজতপন্হীরা। তারা মহেশখালী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও শিক্ষা ভবনে ইটপাটকেল ছুঁড়ে কাঁচ ভাঙচুর করেন।

এমন পরিস্থিতিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও নির্বাহী অফিসারগণের সার্বিক নিরাপত্তার স্বার্থে প্রতিটি উপজেলায় ১জন প্লাটুন কমান্ডার (পিসি) ও ১ জন সহকারী প্লাটুন কমান্ডার (এপিসি) ০৯ টি শর্ট গান ও ৯০ টি কার্তুজ সহ নিয়োজিত থাকবেন বলে জানা যায়।

তাঁরা উপজেলা নির্বাহী অফিসারগণের সাথে সার্বক্ষণিক উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও বাসভবনে শারীরিক নিরাপত্তা নিশ্চিত করবেন।

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বরের দিকে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসারের সরকারি বাসভবনে ঢুকে দুর্বৃত্তরা গভীর রাতে ইউএনও ওয়াহিদা খানম এবং তাঁর বাবার উপর হামলা করেন।
তারপর পর থেকে উপজেলা নির্বাহী অফিসারগণের সার্বিক নিরাপত্তায় ১০ জন করে সশস্ত্র আনসার মোতায়েনের করেন সরকার।

সরকারি বেসরকারি দেশ ও বিদেশের অন্যান্য চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!