শুক্রবার, আগস্ট ১৯, ২০২২
Homeখবরআদিনাথ পাহাড়ে মহিলার উপর বখাটের হামলা। যৌন নিপীড়ক পল্লব গ্রেফতার

আদিনাথ পাহাড়ে মহিলার উপর বখাটের হামলা। যৌন নিপীড়ক পল্লব গ্রেফতার

আদিনাথ পাহাড়ে বখাটের হামলা, জীবন বাঁচাতে পাহাড় থেকে লাফ দিয়ে গুরুতর আহত অবস্থায় এক মহিলাকে উদ্ধার করেছেন থানা পুলিশ। যৌন নিপীড়ক পল্লব গ্রেফতার।
মহেশখালীর বৃহত্তম পর্যটন স্পট আদিনাথ পাহাড় এলাকায় বেড়াতে এসে এক প্রেমিকযুগল স্থানীয় বখাটেদের হামলা ও যৌন নিপীড়নের শিকার হয়েছে। এ ঘটনায় পুলিশ পল্লব ঘোষ নামের এক বখাটেকে তাৎক্ষণিক ভাবে আটক করেছে। এখনও পর্যন্ত এ নিয়ে কোনো মামলা হয়নি।
হোয়ানকের পানিরছড়া এলাকার রিপাত তার বান্ধবী’ মঙ্গলবার শেষ দুপুরে আদিনাথ এলাকায় বেড়াতে আসেন। তারা পাহাড়ের চূড়ায় উঠে ফোনে ছবি তোলার মূহুর্তে স্থানীয় ঠাকুরতলা এলাকার পল্লব ঘোষ এর নেতৃত্বে একদল যুবক কোন কারণ ছাড়াই রিপাতকে এলোপাতাড়ি মারতে থাকে, এক পর্যায়ে তার নারী বন্ধুর উপর যৌন নিপীড়ন শুরু করে এবং ওই নারীকে পাহাড়ের গহীনে নিয়ে যেতে উদ্যত হয়।
পল্লব ইসকন নামের একটি সংগঠনের সদস্য বলে জানা গেছে। এ সময় তার উপর ধর্ষণের মত ঘটনা ঘটেছে কিছু কিছু সূত্র জানালেও কোনো ডাক্তারি সূত্র থেকে আমরা তথ্যটি নিশ্চিত হতে পারিনাই। এ সময় সব চেয়ে ভয়ংকর ঘটনাটি হলো ওই নারী যৌন নিপীড়কদের কবল থেকে বাঁচতে সুউচ্চ পাহাড় থেকে নিচে লাফ দেয়।
এদিকে সরজমিন আদিনাথ এলাকা পরিদর্শনকালে স্থানীয় বিভিন্ন গাড়ির ড্রাইভারসহ পরিচিত একাধিক সূত্র জানায়- ১২ এপ্রিল বিকালে আদিনাথ মন্দিরে ভ্রমণে এসে স্থানীয় বখাটেদের রোষানলে পড়েন ঐ নারী। এ সময় কয়েকজন বখাটে ঐ নারীর সাথে থাকা মোবাইল, ব্যাগ ছিনতাই, ধর্ষণ ও অপহরণের চেষ্টা করে। পরে ঐ নারী নিজের ইজ্জত বাঁচাতে পাহাড় থেকে নিচে পড়ে গিয়ে মারাত্মক ভাবে আহত হন।
স্থানীয়রা ঐ নারীকে উদ্ধার করে মহেশখালী হাসপাতালে নিয়ে যায়। প্রাথমিক ভাবে তার হাত-পা ভেঙ্গে গেছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। পরে পুলিশ এসে ঘটনার মূল হোতা পল্লব ঘোষকে আটক করে থানায় নিয়ে যায়।
এদিকে একাধিক সূত্রে জানা যায়, মহেশখালীর এ প্রধান পর্যটন স্পট ও হিন্দুদের ধর্মীয় স্থান আদিনাথ মন্দির এলাকা বখাটেদের দখলে থাকে। তারা বিভিন্ন সময় পর্যটকদের টার্গেট করে ছিনতাই ও যৌন হয়রানির মতো ঘটনা ঘটায়। একটি গুরুত্বপূর্ণ স্থান হলেও এখানে নিরাপত্তার বিষয়টি বেশ ঢিলেঢালা বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, পল্লব ঘোষের নেতৃত্বে কয়েকজন বখাটে ঐ নারীকে যৌন হয়রানি চেষ্টা করে এবং পাহাড় থেকে ফেলে দিয়েছে। ঐ ঘটনা পুলিশ তদন্ত করলে বের হবে।
এদিকে পাহাড় থেকে লাফ দিয়ে গুরুতর আহত হওয়া ওই নারীর অবস্থা বেশ সংকটাপন্ন বলে জানা গেছে। তাকে মহেশখালী হাসপাতাল থেকে দ্রুত কক্সবাজার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মহেশখালী হাসপাতাল সূত্র জানিয়েছে- ওই নারীর অবস্থা খুবই গুরুতর। এ রোগির চিকিৎসা তাদের নিয়ন্ত্রণের বাইরে থাকায় উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
এ বিষয়ে মহেশখালী থানার পরিদর্শক(তদন্ত) আশিক ইকবাল বলেন, আদিনাথ মন্দিরে এক নারীকে বখাটে কর্তৃক হামলার অভিযোগে একজনকে আটক করা হয়েছে। ভিকটিম চিকিৎসা অবস্থায় রয়েছে। এঘটনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান।
শাহেদ খাঁন মহেশখালী
এই ক্যাটাগরির অন্যান্য খবর

জনপ্রিয় খবর

error: Content is protected !!