Tuesday, June 18, 2024
HomeEducationআজ থেকে শুরু বুয়েট ( BUET ) ভর্তি পরীক্ষার আবেদন

আজ থেকে শুরু বুয়েট ( BUET ) ভর্তি পরীক্ষার আবেদন

আজ ১৫ এপ্রিল-২০২১ থেকে শুরু হতে হচ্ছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ( বুয়েট ) এর ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক ভর্তি পরীক্ষার আবেদন।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ( বুয়েট ) এর জনসংযোগ বিভাগ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তাছাড়া Bangladesh University of Engineering & Technology ( BUET ) এর ওয়েবসাইটে (www.buet.ac.bd) ভর্তির আবেদন সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছে। BUET এর সার্কুলারটি পড়তে এখানে ক্লিক করুন

বিজ্ঞপ্তিতে বলা হয়,  বুয়েটের ভর্তি পরীক্ষার ২০২০-২০২১ এর জন্য আবেদন ফর্মটি কেবল অনলাইনে পাওয়া যাবে, এবং আবেদন ফি কেবল মোবাইল ব্যাংকিং (সোনালী ব্যাংক / নাগাদ / রকেট / বিকাশ) দিয়ে দেওয়া যেতে পারে। বিশ্ববিদ্যালয় বা অন্য কোথাও কোনও ফর্ম বিক্রি হবে না বলেও জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

প্রতি বছরের মত এই বছরেও বুয়েট ভর্তি পরিক্ষার বাছাই পর্বে থাকবে ভিন্নতা।

সার্কুলারে জানানো হয়, আবেদনের পরিপ্রেক্ষিতে প্রাথমিকভাবে বাছাই করা পরীক্ষার্থীদের তালিকা ৫ মে জানানো হবে। ৩১ মে প্রাক-নির্বাচনি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রাক-নির্বাচনি পরীক্ষায় উত্তীর্ণদের তালিকা ৫ জুন প্রকাশ করা হবে এবং ১০ জুন চূড়ান্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার নির্বাচিতদের তালিকা ১ জুলাই প্রকাশ করা হবে। তবে, এসব তারিখ করোনা পরিস্থিতি বিবেচনা করে পরিবর্তিত হতে পারে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ভর্তির আবেদন ফি ২৪ এপ্রিল দুপুর সাড়ে চারটা পর্যন্ত এসএমএসের মাধ্যমে দেওয়া যাবে বলেও জানানো হয়।

কিভাবে বুয়েট ভর্তি পরিক্ষার আবেদন করবেন সে বিষয়ে জানতে এখানে ক্লিক করুন

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!