Monday, May 27, 2024
HomeSportsঅস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী সাবেক ক্রিকেটার এখন কাঠমিস্ত্রী!

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী সাবেক ক্রিকেটার এখন কাঠমিস্ত্রী!

অস্ট্রেলিয়ার ক্রিকেট দল তাদের সর্বশেষ ওয়ার্ল্ডকাপ জিতেছে ২০১৫ সালে। সেই দলের অন্যতম গুরুত্বপূর্ণ মেম্বার ছিলেন বাঁহাতি স্পিনার জাভিয়ার ডোহার্টি। এছাড়া অস্ট্রেলিয়ার হয়ে সাদা পোশাকের টেস্ট ক্রিকেটও অনেকবার খেলেছেন তিনি।

অথচ পরিস্থিতি এমন হয়েছে যে এখন কি না জীবিকা নির্বাহের জন্য কাঠমিস্ত্রির কাজ বেছে নিতে হয়েছে সেই ডোহার্টিকে! সম্প্রতি শিক্ষানবিশ হিসেবে কাঠের কাজ শেখা শুরু করেন তিনি। এরই মধ্যে পুরোদস্তুর কাঠমিস্ত্রি হওয়ার তিন-চতুর্থাংশ পাঠ শেষ হয়েছে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী স্পিনারের।
Australian Cricket Associations (ACA) কর্তৃক প্রকাশিত এক ভিড়িওতে দেখা গেছে, বেশ স্বতঃস্ফূর্তভাবে কাঠের কাজে মন দিয়েছেন ডোহার্টি।
ক্রিকেট থেকে অবসর নেয়ার পর সংসার চালানোর জন্য আরও অনেক কাজ করেছেন তিনি। এবার কাঠমিস্ত্রি হিসেবেই থিতু হওয়ার ইচ্ছা হয়েছে তার।

২০১৫ সালের বিশ্বকাপের পরই ওয়ানডে থেকে অবসর নিয়েছিলেন ডোহার্টি। তার সবশেষ ওয়ানডে ম্যাচটি ছিল শ্রীলঙ্কার বিপক্ষে। ২০১৭ সালে সব ধরনের ক্রিকেটকেই বিদায় জানান। অবসরের পর খুব একটা মসৃণ জীবন কাটছে না ডোহার্টির।

অস্ট্রেলিয়া ক্রিকেটার্সদের অ্যাসোসিয়েশনের আপলোড করা ভিডিওতে তিনি জানিয়েছেন, অবসরের পর সংসার চালানোর মতো টাকাও ছিল না। তিনি এক বছর ধরে কোনো কাজ পাননি। ঐ সময় মানবেতর জীবন কাটাতে হয়েছে পরিবার নিয়ে। তাই কোনো উপায় না পেয়ে কাঠমিস্ত্রির কাজ ধরেছেন।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী সাবেক ক্রিকেটার এখন কাঠমিস্ত্রী!
ডোহার্টির ক্যারিয়ার

২০১০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ডোহার্টির। ক্যারিয়ারের উত্থান-পতন থাকলেও ২০১৫ সালে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে জায়গা করে নেন। অস্ট্রেলিয়ান জার্সিতে তিনি খেলেছেন ৪ টেস্ট (৭ উইকেট), ৬০ ওয়ানডে (৫৫ উইকেট) ও ১১ টি-টোয়েন্টি (১০ উইকেট) ম্যাচ।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!